আজ ১৯শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, ৩রা জুলাই, ২০২০ ইং

মালয়েশিয়া প্রবাসীদের পাশে ‘হৃদয় গ্লোবাল রিসোর্স’।

বাতায়ন ডেস্ক : বিশ্বব্যাপী মহামারী করোনাভাইরাস আজ মানুষের জীবন মহাসংকটে ফেলে দিয়েছে।করোনার ছোবল থেকে পৃথিবীর কোনো দেশই আর মুক্ত নয়। যেখানে উন্নত দেশগুলো করোনাভাইরাস মোকাবিলায় হিমশিম খাচ্ছে। দেশে দেশে করোনার প্রাদুর্ভাবে এক মহাসংকটের সৃষ্ট করেছে। এই পরিস্থিতিতে প্রবাসে থাকা প্রবাসীদের জীবনে নেমে এসেছে অবর্ণনীয় কষ্ট ও যন্ত্রণা। তবে আশার কথা হচ্ছে প্রবাসে নানান বিত্তবান মানুষ এই করোনা সংকট মোকাবিলায় সাধারণ প্রবাসীদের পাশে দাঁড়াচ্ছেন।

এমনই সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন মালয়েশিয়ায় বসবাসরত তরুণ ব্যবসায়ী হৃদয় আহম্মেদ। গত দুই দিনে মালয়েশিয়ার জহুরবারু তাম্পাত এলাকায় কর্মরত প্রায় আড়াই হাজার প্রবাসী বাংলাদেশিকে নিত্যপ্রয়োজনীয় খাবার ও পরিষ্কারক উপকরণ দিয়ে সহযোগিতা করেছেন। বিতরণকৃত খাদ্যপণ্যের মধ্যে রয়েছে চাল, ডাল, আটা, আলু, ভোজ্যতেল, লবন ও শুকনো খাবার। এছাড়া সাবান ও হ্যান্ড স্যানিটাইজারসহ মাস্কও দেয়া হয়েছে।

মরণব্যাধি করোনাভাইরাস ঠেকাতে মালয়েশিয়ায় চলাচল ও গতিবিধি নিয়ন্ত্রণ আদেশের আজ ১৯ তম দিন অতিবাহিতহল। ১৮ মার্চ থেকে ৩১ মার্চ বেঁধে দেয়া এ আদেশ বাড়িয়ে এ আদেশ চলবে ২৮ এপ্রিল পর্যন্ত। প্রাণঘাতি করোনার কারণে সর্বসাধারণের চলাফেরা নিয়ন্ত্রণে আনতে নেয়া হয়েছে পর্যাপ্ত ব্যবস্থা। দেশব্যাপী লকডাউন ঘোষণার পর থেকে পুরো দেশটির পথঘাট এখন জনশূন্য। সব জায়গায় সুনসান নীরবতা। চলছে রাস্তা ঘাটে চেকিং। এ অবস্থায় দেশটিতে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিসহ বিদেশিদের অনিশ্চয়তায় দিন কাটাচ্ছেন।

পাশাপাশি এখন কাজ না থাকায় বেকার জীবনযাপন করছেন তারা। প্রয়োজন ছাড়া কেউ বাহিরে গেলেই জেল জরিমানার বিধান রাখা হয়েছে। এমন পরিস্থিতিতে জহুরবারুতে অবস্থানরত প্রবাসীদের সহযোগিতার হাত বাড়িয়ে দিলেন প্রবাসী ব্যবসায়ী মোঃ হৃদয় আহম্মেদ।

তার প্রতিষ্টানের পক্ষ থেকে গত দুই দিনে প্রায় আড়াই হাজার প্রবাসীকে খাদ্য সামগ্রী প্রদান করেন। এ প্রবাসী ব্যবসায়ী। করোনা সংকটে প্রবাসীদের জন্য কিছু করার প্রসঙ্গে এ তরুন প্রবাসী ব্যবসায়ী মিজান গ্লোবাল রিসোর্সের কর্ণধার মিজান চৌধূরী বলেন, বিশ্বের মানুষ আজ মহাসংকটে, তাই আমার ক্ষুদ্র প্রয়াসে প্রবাসীদের জন্য কিছু করার চেষ্টা করেছি। সবার প্রতি বিনীত অনুরোধ এই মহাসংকটে মালয়েশিয়ায় বসবাসরত সকল কমিউনিটি নেতৃবৃন্দ ও বিত্তবানদের এগিয়ে আহবান জানান তিনি।

Comments are closed.

     এই বিভাগের আরো সংবাদ