আজ ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

গণপ্রকৌশল দিবস পালিত

স্টাফ রিপোর্টার:

“টেকসই উন্নয়নে – নবায়নযোগ্য জ্বালানি ”
এই প্রতিপাদ্য বিষয়টিকে সামনে রেখে ইন্সটিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ ( আইডিইবি) সুনামগঞ্জ জেলা শাখার উদ্যোগে ৫২ তম গণপ্রকৌশল দিবস -২০২২ পালিত হয়েছে। বুধবার সকাল সাড়ে এগারোটায় সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণ থেকে একটি শোভাযাত্রা বের করে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পরবর্তীতে টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে এসে শেষ হয়। এই শোভাযাত্রায় সরকারি – বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত প্রায় দেড় শতাধিক প্রকৌশলী অংশ গ্রহণ করেন।
ইন্সটিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আজিজুল শিকদার বললেন, আজকে ৫২ তম গণপ্রকৌশল দিবসটি সারা দেশের ন্যায় সুনামগঞ্জেও একটি র্যালির মাধ্যমে উদযাপন করেছি।এই গণপ্রকৌশল দিবসের শোভাযাত্রায় সরকারি ও বেসরকারি ডিপার্টমেন্টে কর্মরত প্রায় দেড়শ প্রকৌশলীবৃন্দ অংশ গ্রহণ করেন। এই র্যালিটি সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণ থেকে শুরু করে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে ট্রাফিক পয়েন্ট পর্যন্ত গিয়ে এরপর আবার টেকনিক্যাল স্কুলে এসে শেষ হয়।
তিনি বলেন, আইডিইবি সুদীর্ঘ সংগ্রামের পথ পাড়ি দিয়ে আজকে এই অবস্থানে এসেছে। এখন ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স পাস করে সরকারি চাকুরীতে যোগদান করলেই দ্বিতীয় শ্রেণির পদমর্যাদা পায়।
তিনি বলেন, আমাদের প্রতিষ্ঠা বার্ষিকীতে সরকারের কাছে দাবি জানাচ্ছি, আমাদের যারা এখনও বেকার রয়েছেন,তাদেরকে যেন বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরীর ব্যবস্হা করা হয়। আজকে প্রতিষ্ঠা বার্ষিকীতে অংশ গ্রহণ করার জন্য প্রশাসন ও সাংবাদিক সহ প্রকৌশলীবৃন্দকে অভিনন্দন জানান তিনি।


Deprecated: Theme without comments.php is deprecated since version 3.0.0 with no alternative available. Please include a comments.php template in your theme. in /home/somoyerb/public_html/wp-includes/functions.php on line 5059

Comments are closed.

     এই বিভাগের আরো সংবাদ