আজ ২১শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

বর্ন্যাঢ্য শোভাযাত্রার মাধ্যমে শিক্ষক দিবস উদযাপন।

মোঃ মোশফিকুর রহমান স্বপন, সুনামগঞ্জ প্রতিনিধিঃ

” শিক্ষকদের হাত ধরেই শিক্ষা ব্যবস্থার রুপান্তর”
এই প্রতিপ্রাদ্যকে সামনে রেখে সরকারিভাবে সুনামগঞ্জে শিক্ষক দিবস উদযাপন করা হয়েছে।
বৃহস্পতিবার সকাল ১১ টায় শিক্ষা মন্ত্রনালয় ও প্রাথমিক গণশিক্ষা মন্ত্রণালয়ের উদ্যােগে সুনামগঞ্জ সরকারি কলেজ থেকে বর্ণ্যাঢ শোভাযাত্রা বের হয়।
শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ রাস্তা প্রদক্ষিন করে শহরের সরকরি এসসি বালিকা উচ্চ বিদ্যালয়ে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।
এসময় শোভাযাত্রায় উপস্থিত ছিলেন পৌর মেয়র নাদের বখত ও শহরের সকল শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ।
আলোচন সভায় সুনামগঞ্জ সরকারি এস.সি. বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাফিজ মাশহুদ চৌধুরী সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সুনামগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ রজত কান্তি সোম।
এসময় তিনি বলেন সরকার আমাদের শিক্ষকদের জন্য এই দিনটি উদযাপন করেছে। সারাদেশ ব্যাপী শিক্ষকদের সমান অধিকার প্রতিষ্ঠা ও সম্মান রক্ষায় সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। সরকার শিক্ষকদের জন্য শিক্ষক দিবস উদযাপনের মাধ্যমে দেশের শিক্ষকদের সম্মান বৃদ্ধি করেছে। প্রতিবছর এই দিবসটি মর্যাদার মধ্য দিয়ে শিক্ষকগণ পালন করবেন তাদের অধিকার প্রতিষ্ঠা করতে।
এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিক্ষাবিদ পরিমল কান্তি দে, শিক্ষাবিদ ধূর্জটি কুমার বসু, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো.জাহাঙ্গীর আলম।
এসময় বক্তারা বলেন, শিক্ষকরা সমাজ গঠনের কারিগর। শিক্ষকদের সম্মান, অধিকার প্রতিষ্ঠা করতে এক হয়ে কাজ করতে হবে। সরকার শিক্ষক দিবস উদযাপনের মধ্যে দিয়ে আমাদের শিক্ষকদের সম্মান ধরে রাখবে। অন্যায় অত্যাচার বন্ধ করতে শিক্ষকদের কঠোর আন্দোলন চালিয়ে যেতে হবে। সরকার শিক্ষকদের পাশে থাকলে শিক্ষার মান উন্নত হবে।
এসময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জ সরকারি মহিলা কলেজে অধ্যক্ষ নুর মোহাম্মদ, পৌর কলেজের অধ্যক্ষ শেরগুল আহমেদ, এইচএমপি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইনচান মিঞ্চা। এছাড়াও উপস্থিত ছিলেন জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ।


Deprecated: Theme without comments.php is deprecated since version 3.0.0 with no alternative available. Please include a comments.php template in your theme. in /home/somoyerb/public_html/wp-includes/functions.php on line 5059

Comments are closed.

     এই বিভাগের আরো সংবাদ