আজ ২১শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

সুনামগঞ্জে শিশু সাংবাদিকতার প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন

সুনামগঞ্জ প্রতিনিধি:

সুনামগঞ্জে দু’দিনব্যাপী শিশু সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণ শুরু হয়েছে। ২৩ অক্টোবর রোববার সকালে সুনামগঞ্জ শহরের মোক্তারপাড়া এলাকায় দৈনিক সুনামকণ্ঠের কনফারেন্স হলে প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইটি) শেখ মহিউদ্দিন আহমদ। প্রশিক্ষণে সরকারি বেসরকারি বিভিন্ন মাধ্যমিক স্কুলের ২০ জন মেধাবী শিক্ষার্থী অংশগ্রহণ করেন। অংশগ্রহণকারীদের মধ্যে ক্ষুদ্র নৃতাত্ত্বিক জনগোষ্ঠী, সরকারি এতিমখানার বালিকাসহ বিভিন্ন শ্রেণির শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। ইউনিসেফের সহায়তায় শিশু সাংবাদিকতার বিশ্বের প্রথম সাইট হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম এই কর্মশালার আয়োজন করে। দু’দিনব্যাপী কর্মশালা আগামীকাল ২৪ অক্টোবর সোমবার শেষ হবে।
উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক শেখ মহিউদ্দিন আহমদ বলেন, আজকের এই প্রশিক্ষণ নিয়মিত পাঠের বাইরে এক ভিন্ন দুনিয়ার জানালা খুলে দিবে। যার মাধ্যমে তোমরা নতুন নতুন অনেক কিছু শিখতে পারবে। এই শিক্ষা কাজে লাগিয়ে দেশ ও মানুষের জন্য কাজ করার বিরাট সুযোগ আসবে। প্রত্যেকে এক একজন আলোকিত মানুষ হও এটাই আমাদের কামনা। তিনি সবাইকে নিয়মিত পাঠদানের পাশাপাশি সৃজনশীলতা চর্চার আহ্বান জানান।
বিডিনিউজের সুনামগঞ্জ জেলা প্রতিনিধি শামস শামীমের সঞ্চালনায় অনুষ্ঠিত প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্টানে অন্যদের মধ্যে বক্তব্য দেন দৈনিক সুনামকণ্ঠ পত্রিকার সম্পাদক ও প্রকাশক বিজন সেনরায়, সুনামগঞ্জ ২৫০ শয্যা হাসপাতালের শিশু চিকিৎসক ডা. সৈকত দাস, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা বাদল চন্দ্র বর্মণ, সুনামগঞ্জ রিপের্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক এমরানুল হক চৌধুরী প্রমুখ। প্রশিক্ষণ পরিচালনা করেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সৈয়দা মৌ জান্নাত।
অনুষ্ঠানের বিশেষ অতিথি ডা. সৈকত দাস বলেন, আমিও ছোট বেলায় ইউনিসেফের তিনদিনের একটি শিশু সাংবাদিকতা প্রশিক্ষণে অংশ নিয়ে সমৃদ্ধ হয়েছিলাম। প্রশিক্ষণ নিয়ে সাংবাদিক হতে হবে এমন কোন কথা নেই। কোন প্রশিক্ষণই বৃথা নয়। আমি শিশু সাংবাদিকতা প্রশিক্ষণ নিয়ে আমার অধিকার সম্পর্কে অবগত হয়েছিলাম। আমার দৃষ্টি আর বড়োদের দৃষ্টির পার্থক্য ধরতে পেরেছিলাম। এতে আমি সচেতন হওয়ার পাশাপাশি বিশেষ জ্ঞানও অর্জন করেছিলাম। লেখালেখির সেই জ্ঞান প্রতিনিয়ত আমার কাজে লাগছে। তিনি অংশগ্রহণকারী শিক্ষার্থীদের প্রশিক্ষণলব্দ জ্ঞান কাজে লাগানো আহ্বান জানান।


Deprecated: Theme without comments.php is deprecated since version 3.0.0 with no alternative available. Please include a comments.php template in your theme. in /home/somoyerb/public_html/wp-includes/functions.php on line 5059

Comments are closed.

     এই বিভাগের আরো সংবাদ