আজ ২১শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

সুনামগঞ্জে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত।

মোঃ মোশফিকুর রহমান স্বপন, সুনামগঞ্জ:

” আইন মেনে সড়কে চলি,নিরাপদে ঘরে ফিরি”।
এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে জাতীয় নিরাপদ সড়ক দিবস -২০২২ উপলক্ষ্যে র্যালি, আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসন, বিআরটিএ এবং সড়ক ও জনপদ বিভাগের আয়োজনে সকাল সাড়ে নয়টায় সুনামগঞ্জ ঐতিহ্য যাদুঘর প্রাঙ্গণ থেকে একটি শোভাযাত্রা বের হয়ে জেলা প্রশাসক কার্যালয়ের হল রুমে এসে আলোচনা সভায় মিলিত হয়।
জেলার সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম’র সভাপতিত্বে ও বিআরটিএ’র মোটরযান পরিদর্শক শফিকুল ইসলাম রাসেল’র সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন, স্বাগত বক্তব্য রাখেন সড়ক ও জনপদ বিভাগের উপ বিভাগীয় প্রকৌশলী আশরাফুল হামিদ, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার পারভেজ আলম চৌধুরী,অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্র্যাট একেএম আব্দুল্লাহ বীন রশিদ,
এছাড়াও বক্তব্য রাখেন, জেলা বাস – মিনিবাস, মাইক্রোবাস মালিক সমিতির সভাপতি মো. মোজাম্মেল হক,জেলা ট্রাক,ট্যাংকলরী,কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন এর সাধারণ সম্পাদক নূর উদ্দীন, নিরাপদ সড়ক চাই আন্দোলন এর সভাপতি মহিম তালুকদার প্রমুখ।
বক্তারা বলেন, সুনামগঞ্জে গেল বন্যায় রাস্তাঘাটের ব্যাপক ক্ষতি হয়েছে। বিভিন্ন উপজেলায় সড়কপথ ভেঙে গেছে। রাস্তা সরু হয়ে গেছে। এসব রাস্তা দ্রুত মেরামত করা জরুরি। তাছাড়া গাড়ি চালকেরা যাতে সতর্কতা অবলম্বন করে, আইন মেনে চলে সেদিকে নজর রেখে গাড়ি চালাতে অনুরোধ করা হয়।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন বলেন,আমরা সকলেই যাত্রী। পরিবহন সেক্টরে যারা গাড়ি চালক, মালিক তারাও যাত্রী। যাত্রীদের স্বার্থে আমাদের রাস্তাকে নিরাপদ রাখতে হবে। আমাদের শরীরকে সুস্থ রেখে গাড়ি চালাতে হবে।
তিনি বলেন, সিএনজি,অটোরিকশা এগুলো পরিবহনের নিয়মের আওতার বহির্ভূত। এগুলো বিদেশ থেকে নিয়ে এসেছে। এগুলো চলতে দিতে হবে। তবে বড় বড় রাস্তায় চলতে দেওয়া যাবেনা।এগুলো শহরের,ছোট ছোট রাস্তায়, গ্রাম্য রাস্তায় চলতে দিতে হবে। তাহলেই বড় রাস্তা ফ্রী থাকবে, দূরপাল্লার গাড়ি নিরাপদে চলতে পারবে।তিনি আরও বলেন, ঢাকাগামী গাড়ি শহর থেকে দূরে রাখতে হবে।শহরে লাইন ধরে রাখা যাবেনা।এ বিষয় নিয়ে আমরা পরিবহন সেক্টর, আইনশৃঙ্খলা বাহিনী এবং পৌর মেয়র, জনপ্রতিনিধি সহ সকলকে নিয়ে বৈঠক করে একটা সিদ্ধান্ত নেব।


Deprecated: Theme without comments.php is deprecated since version 3.0.0 with no alternative available. Please include a comments.php template in your theme. in /home/somoyerb/public_html/wp-includes/functions.php on line 5059

Comments are closed.

     এই বিভাগের আরো সংবাদ