আজ ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

সুনামগঞ্জে প্লাবন পাঠ উন্মোচন

মোঃ মোশফিকুর রহমান স্বপন, সুনামগঞ্জ:

যেকোনো প্রাকৃতিক দুর্যোগ আমরা কখনও আশা করিনা।আমাদের দেশের জন্য কোনভাবেই আশা করতে পারিনা।তারপরও সুনামগঞ্জে ভয়াবহ বন্যা পরিস্থিতি আপনারা একসঙ্গে সকলে মিলে মোকাবিলা করতে সক্ষম হয়েছেন। সেই বন্যার ভয়াবহ স্মৃতি একটা বইয়ের মধ্যে, সংকলনের মাধ্যমে প্রকাশ করেছেন। সংকলনটির নামকরণ করা হয়েছে প্লাবন।এটি একটি ভাল উদ্যোগ।পরবর্তীতে যারাই এই দায়িত্বে আসবেন তারা এখান থেকে শিখতে পারবেন।এইজন্য জেলা প্রশাসন সহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ।
সুনামগঞ্জে প্লাবন পাঠ উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কে এম আলী আজম।
জেলা প্রশাসক কার্যালয়ের হল রুমে সকাল সাড়ে দশটায় অনুষ্ঠিত দুর্যোগ থেকে উত্তরণের উপাখ্যান প্লাবন পাঠ উন্মোচন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন।
একই সাথে সকাল এগারোটায় জেলা পর্যায়ের কর্মকর্তা, জনপ্রতিনিধি ও সুশীল সমাজের প্রতিনিধিদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
সভায় জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন’র সভাপতিত্ব প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কে এম আলী আজম। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সুনামগঞ্জ পৌর মেয়র নাদের বখত, , জেলা পুলিশ সুপার মোঃ এহশান শাহ,
২৮- বিজিবি পরিচালক লে. ক. মো. মাহবুবুর রহমান, জেলা সিভিল সার্জন ডা. আহমদ হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এনামুল কবীর ইমন, জামালগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ইকবাল আল আজাদ সহ বিভিন্ন উপজেলার জনপ্রতিনিধিবৃন্দ, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সুশিল সমাজের জনপ্রতিনিধি ও সাংবাদিকবৃন্দ।
বক্তারা বন্যা পরবর্তীতে সুনামগঞ্জের বানভাসি পুনর্বাসনের জন্য গৃহ নির্মাণ, শীতবস্ত্র সহ বিভিন্ন ভাবে সহায়তা করতে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কে এম আলী আজমকে অনুরোধ করেন।একই সাথে বন্যায় ক্ষতিগ্রস্ত সড়কপথ দ্রুত সংস্কার, নদী খনন সহ হাওর রক্ষা বাঁধ নির্মাণ কাজ যথাসময়ে শুরু এবং শেষ করার জন্য অনুরোধ করা হয়।
এর আগে সিনিয়র সচিব কে এম আলী আজম জেলা সার্কিট হাউসের তিনতলা ভবন নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন।


Deprecated: Theme without comments.php is deprecated since version 3.0.0 with no alternative available. Please include a comments.php template in your theme. in /home/somoyerb/public_html/wp-includes/functions.php on line 5059

Comments are closed.

     এই বিভাগের আরো সংবাদ