আজ ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

গাজীপুরের ৯ জনের মুক্তিযোদ্ধা সনদ বাতিল!

মোহাম্মদ তাজুল ইসলাম, গাজীপুরঃ

আপিলে মুক্তিযোদ্ধা হিসেবে প্রমাণিত না হওয়ায় গাজীপুরের ৯ জনের মুক্তিযোদ্ধা সনদ বাতিল করা হয়েছে। জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের (জামুকা) ৭৮তম সভার সিদ্ধান্ত অনুযায়ী ১৭ জনের মুক্তিবার্তা/গেজেট বাতিল করে গত ১৪ জুন গেজেট জারি করা হয়েছে এর মধ্যে গাজীপুরের ৯ জন। এর আগে এ বিষয়ে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়। গেজেটে বলা হয়, ‘খ’ ও ‘গ’ তালিকার আপিল নিষ্পত্তিকালে মুক্তিযোদ্ধা হিসেবে প্রমাণিত না হওয়ায় ১৭ জনের লাল মুক্তিবার্তা/গেজেট বাতিল করা হলো।

লাল মুক্তিবার্তা/গেজেট বাতিল হওয়াদের মধ্যে গাজীপুরের যারা রয়েছেন, গাজীপুরের শ্রীপুর উপজেলার মোঃ আব্দুল বাতেন মুন্সী, কে এইচ নাজির আহমেদ মুক্তার ও মোঃ আব্দুল কাদির মণ্ডল। গাজীপুর সদরের মোঃ মোফাজ্জল হোসেন, মতিউর রহমান ও মোঃ নুরুল হক। গাজীপুরের কাপাসিয়া উপজেলার মোঃ জমির আলী, মোঃ সুলতান উদ্দিন, মোঃ রেহান উদ্দিন এর মুক্তিযোদ্ধা গেজেট ও লাল মুক্তিবার্তা বাতিল করা হয়েছে।


Deprecated: Theme without comments.php is deprecated since version 3.0.0 with no alternative available. Please include a comments.php template in your theme. in /home/somoyerb/public_html/wp-includes/functions.php on line 5059

Comments are closed.

     এই বিভাগের আরো সংবাদ