আজ ৫ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ

ভারতের অভ্যন্তরে বাংলাদেশী চোরাকারবারি গরুসহ আটক, ভারতের হবিপুর থানায় হস্তান্তর

পোরশা(নওগাঁ)প্রতিনিধি:
নওগাঁর ভারতের অভ্যন্তরে বাংলাদেশী চোরাকারবারি মনিরুল ইসলামকে(২৮) গরুসহ আটক করেছে বিএসএফ। আটকের পর ভারতের মালদা জেলার হবিপুর থানায় মামলা দায়ের শেষে পুলিশে হস্তান্তর করা হয়েছে বলে বিজিবিকে নিশ্চিত করা হয়েছে বিএসএফর পক্ষে থেকে।
পোরশা উপজেলার বিজিবি-১৬ ব্যাটলিয়নের আওয়াতাধীন হাঁপানিয়া বিজিবি ক্যাম্প এলাকায় আজ শনিবার ভোর রাতে ভারতের ২ কিলোমিটার অভ্যন্তরে ভুতপাড়াগ্রাম এলাকায় তাকে আটক করা হয়েছে।
আটককৃত মনিরুল ইসলাম পোরশা উপজেলার নিতপুর ইউনিয়নের বিষ্ণুপুর গ্রামের রফিকুল ইসলামের ছেলে।
জানা গেছে, শুক্রবার রাতে পোরশায় ভারতীয় সীমান্ত দিয়ে স্থানীয় ৭/৮ জন চোরাকারবারি অবৈধ্যভাবে ভারতে প্রবেশ করে গরু-মহিষ আনতে যান। শনিবার ভোর রাতে ১৫/২০টা গরু-মহিষ নিয়ে তারা বাংলাদেশে ফেরার পথে ভারতের মালদা জেলার হবিপুর থানার ভুতপাড়াগ্রাম এলাকায় কেদারিপাড়া ক্যাম্পের সদস্যরা তাদের ধাওয়া করে। এ সময় অন্যরা গরু-মহিষ ছেড়ে দিয়ে পালিয়ে আসতে পারলেও মনিরুল ইসলামকে কয়েকটি গরুসহ সীমান্ত থেকে ভারতের ২ কিলোমিটার অভ্যন্তরে মালদা জেলার ভুতপাড়াগ্রাম এলাকায় আটক করা হয়েছে।
বিজিবি-১৬ (নওগাঁ) ব্যাটলিয়নের অধিনায়ক লে: কর্ণেল রেজাউল কবির ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ঘটনাটি জানতে পেরে দ্রুত বিএসএফের সাথে যোগাযোগ করা হয়। বিএসএফের পক্ষ থেকে জানানো হয়েছে মনিরুল ইসলামকে ভারতের ২ কিলোমিটার অভ্যন্তরে কয়েকটি গরুসহ আটক করা হয়েছে। অবৈধ্যভাবে ভারতে অনুপ্রবেশ ও চোরাকারবারি দায়ে মালদা জেলার হবিপুর থানায় মামলা দায়ের শেষে পুলিশে হস্তান্তর করা হয়েছে মনিরুল ইসলামকে।

Comments are closed.

     এই বিভাগের আরো সংবাদ