আজ ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

দাগনভূঞায় দাখিল পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিল

দাগনভূঞা প্রতিনিধি:

দাগনভূঞা উপজেলার পৌর শহরের জামেয়ায়ে হযরত আবুবকর ছিদ্দিক (রাঃ) দাখিল মাদ্রাসা’র দাখিল পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিল বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকালে মাদ্রাসা প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠান শুরুর প্রথমেই পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন হাফেজ আবদুর রহীম। মানপত্র পাঠ করে শুনান অত্র মাদ্রাসার দশম শ্রেণির শিক্ষার্থী তাসমিম তাবাসসুম মীম।

অনুষ্ঠানে অত্র মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি বিশিষ্ট সমাজ সেবক ও পৌর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমানের সভাপতিত্বে ও অত্র মাদ্রাসার সুপার মাওলানা মাছুম বিল্লাহ মিয়াজী’র পরিচালনায় প্রধান অতিথি’র বক্তব্য রাখেন বিশিষ্ট ব্যবসায়ী এন.বি.এম.সি ব্রীকফিল্ডের স্বত্বাধিকারী আবু আহমেদ তারা মিয়া৷ বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন পৌর প্যানেল মেয়র নূরুল হুদা সেলিম, সাবেক পৌর কাউন্সিলর জিয়া উদ্দিন মাসুদ, মানবাধিকারকর্মী ও পৌর জাতীয় পার্টির সভাপতি কামরুল ইসলাম ক্লাইভ, দাগনভূঞা প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন, বীর মুক্তিযোদ্ধা আবদুল কুদ্দুস, বিশিষ্ট সমাজ সেবক হাজী আবদুর রাজ্জাক, অত্র মাদ্রাসার সাবেক সভাপতি মাষ্টার অজি উল্যাহ, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ সিরাজ উল্যাহ ও শিক্ষক প্রতিনিধি কামরুন নাহার। বিদায়ী দাখিল পরীক্ষার্থীর মধ্যে বক্তব্য রাখেন উম্মে সুমাইয়া ও দশম শ্রেণির শিক্ষার্থী মিনহাজুল ইসলাম। এসময় এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিক, অভিভাবকগণ, অত্র মাদ্রাসার শিক্ষকবৃন্দ ও শিক্ষার্থী সহ নানা শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন, এই বিদায়, বিদায় নয়। এটা উচ্চ শিক্ষার পথে তোমাদের আরো এক ধাপ এগিয়ে দেওয়া। পরীক্ষায় ভালো ফলাফল করে মাদ্রাসার নাম উজ্জ্বল করার জন্য তারা পরীক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। পরীক্ষার্থীদের পরীক্ষার নানা বিষয়ে দিকনির্দেশনা দেন তারা।

অনুষ্ঠান শেষে বিদায়ী পরীক্ষার্থীদের সফলতা ও সকলের কল্যাণ কামনায় মোনাজাত পরিচালনা করেন অত্র মাদ্রাসার সুপার মাওলানা মাছুম বিল্লাহ মিয়াজী। পরে পরীক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। জানা গেছে ৩১ জন দাখিল পরীক্ষার্থী অংশগ্রহণ করছেন।

Comments are closed.

     এই বিভাগের আরো সংবাদ