আজ ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১লা আগস্ট, ২০২১ ইং

গাজীপুরে পরিবেশ অধিদপ্তর কতৃক মােবাইল কোর্ট পরিচালনা

মোহাম্মদ তাজুল ইসলাম, গাজীপুরঃ

গাজীপুরে কাশিমপুর এলাকায় পরিবেশ অধিদপ্তর পরিবেশ দূষণ বিরােধী মােবাইল কোর্ট পরিচালনা করেন ।
বৃহস্পতিবার (২৪ জুন) জেলার কাশিমপুর এলাকার ঝংসিয়ান রিজেনারেশন রিসাের্সেস লিমিটেড নামক প্রতিষ্ঠানকে ১ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করা হয় ও কারখানার ম্যানেজার কোরবান আলী কে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয় ।

এছাড়া হাতিমারা কাশিমপুর এলাকার টংরিভ দ্যা ইন্ডাস্ট্রি লি : ( ইউনিট -০২ ) নামক কারখানাকে একই অপরাধে ২ লক্ষ টাকা জরিমানা করা হয়।এছাড়া দুটি কারখানার কর্তৃপক্ষকে উৎপাদন কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ প্রদান করা হয় ।

অভিযান পরিচালনা করেন গাজীপুর জেলা প্রশাসন এর বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদুর রহমান । অভিযানে উপস্থিত ছিলেন গাজীপুর জেলা পরিবেশ অধিদপ্তরের সহকারি পরিচালক মােঃআশরাফ উদ্দিন।

এছাড়া একই দিনে পরিবেশ অধিদপ্তর গাজীপুর জেলা কার্যালয়ের সহযােগিতায় র‍্যাব -১ এর বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট নাদির শাহ্ এর নেতৃত্বে টঙ্গীর বড় দেওরা এলাকায় নিষিদ্ধ ঘােষিত পলিথিন শপিং ব্যাগ বিরােধী অন্য একটি মােবাইল কোর্ট পরিচালিত হয় । এসময় হেলাল উদ্দিন নামক এক ব্যক্তির কাছ থেকে প্রায় ৫০০ কেজি নিষিদ্ধ ঘােষিত পলিথিন শপিং ব্যাগ জব্দ করা হয় । এবং তাকে ২ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করা হয় ।
অভিযানে উপস্থিত ছিলেন গাজীপুর জেলা পরিবেশ অধিদপ্তরের উপ সহকারী পরিচালক জনাব মােঃ মমিন ভূঁইয়া সহকারী পরিচালক মােঃ আশরাফ উদ্দিন , পরিদর্শক জনাব সঞ্জিত বিশ্বাস । অভিযানে আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্বে ছিলেন র‍্যাব -১ এর সদস্যবৃন্দ ।

Comments are closed.

     এই বিভাগের আরো সংবাদ