আজ ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১লা আগস্ট, ২০২১ ইং

গাজীপুরে একসাথে পাঁচ সন্তানের জন্ম, একে একে সবকটির মৃত্যু!

মোহাম্মদ তাজুল ইসলাম, গাজীপুরঃ

গাজীপুরের শ্রীপুরে একসাথে পাঁচ সন্তানের জন্ম দিয়েছেন এক প্রসূতি নারী। তবে মা সুস্থ থাকলেও নবজাতকরা জন্মের কিছুক্ষণ পরই মারা গেছে।

সােমবার ( ২১ জুন ) সন্ধ্যায় শ্রীপুর উপজেলার মাওনা চৌরাস্তার মাদার্স কেয়ার অ্যান্ড জেনারেল হাসপাতালে পাঁচটি নবজাতকের জন্ম দেন বৃষ্টি আক্তার ( ২১ ) । বৃষ্টি পার্শ্ববর্তী উপজেলা কাপাসিয়ার নয়ানগর গ্রামের মােশারফ হােসেনের স্ত্রী। মােশারফ হােসেন পেশায় একজন ব্যবসায়ী।

প্রসূতি বৃষ্টি আক্তার জানান, তার গর্ভকাল ২০ সপ্তাহ চলছিলো। রােববার রাত থেকে তার ব্যথা শুরু হয়। সােমবার সকালে রক্তক্ষরণ শুরু হলে তাকে চিকিৎসক জহিরুন নেছা রেনুর তত্ত্বাবধানে শ্রীপুরের মাওনা চৌরাস্তার মাদার্স কেয়ার অ্যান্ড জেনারেল হাসপাতালে ভর্তি করানাে হয়।

তিনি আরো জানান, বিভিন্ন সময় আলট্রাসনােগ্রাম করানাে হলে চিকিৎসকরা তার গর্ভে তিন সন্তান থাকার কথা জানিয়েছিলেন। চিকিৎসকরা তাকে এও জানিয়েছিলেন যে, গর্ভে থাকা তিন সন্তানই সুস্থ রয়েছে । হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক আব্দুস সালাম তারেক জানান, ২০ সপ্তাহ গর্ভকালে ব্যথা নিয়ে দুপুর ১২ টার দিকে হাসপাতালে আসেন বৃষ্টি আক্তার। আসার সঙ্গে সঙ্গে তাকে আলট্রাসনােগ্রাম করে জানানাে হয় যে, তার পেটে পাঁচটি সন্তান রয়েছে। প্রসূতিকে নিরাপদে রাখতে সার্বক্ষণিক চিকিৎসকের তত্ত্বাবধানে রাখা হয়।

সােমবার ( ২১ জুন ) সন্ধ্যা সাতটা থেকে সাড়ে সাতটার মধ্যে তিনি পাঁচ নবজাতকের জন্ম দেন। এর মধ্যে তিনটি ছেলে ও দুটি মেয়ে। জন্মের কিছু সময় পরই অপরিণত নবজাতকরা একে একে মারা যায়। বর্তমানে প্রসূতি ওই হাসপাতালের চিকিৎসাধীন রয়েছেন। তিনি শঙ্কা মুক্ত বলে জানিয়েছেন চিকিৎসক আব্দুস সালাম।

Comments are closed.

     এই বিভাগের আরো সংবাদ