আজ ১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ২৫শে জুন, ২০২১ ইং

দাগনভূঞায় দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী

দাগনভূঞা প্রতিনিধি :

দাগনভূঞায় (৫ জুন) শনিবার দিনব্যাপী উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে উপজেলার আতাতুর্ক সরকারি আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২১ এর আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার নাহিদা আক্তার তানিয়া এর সভাপতিত্বে ও উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের ভেটেরানিরি সার্জন ডাঃ মোহাম্মদ তারেক মাহমুদ এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ দিদারুল কবীর রতন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান মোঃ শাহীন মুন্সী, থানার ওসি তদন্ত পার্থ প্রতিম দেব, উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা আবু বকর আহাদ, বাংলাদেশ ডেইরী ফার্মাস এসোসিয়েশনের দাগনভূঞা শাখার সভাপতি আবু নাছের চৌধুরী আসিফ ও পোল্ট্রি ফার্মাস এসোসিয়েশনের সভাপতি মোঃ আবুল বাসার প্রমুখ। এসময় সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি পেশার লোকজন উপস্থিত ছিলেন। শুরুতেই প্রদর্শনীতে আমন্ত্রিত অতিথিদের প্রদর্শনী পরিদর্শন, আসন গ্রহণ শেষে পবিত্র ধর্মগ্রন্থ থেকে কোরআন তেলাওয়াত ও গীতা পাঠের মাধ্যমে স্বাগত বক্তব্য, খামারিদের বক্তব্যে প্রাণিসম্পদ প্রদর্শনীর শুভ সূচনা হয়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা প্রদর্শনী ও মেলার সদস্য সচিব ডাঃ মোঃ মঈনুল ইসলাম চৌধুরী। উক্ত প্রদর্শনীতে উপজেলার খামারিদের অংশগ্রহণে বিভিন্ন উন্নত জাতের পশুপাখি, ছাগল, কবুতর,প্রাণী প্রযুক্তিসহ বৈচিত্র্যময় উপভোগ্য প্রদর্শনীযোগ্য ৫০টি স্টল অংশগ্রহণ করে। দিনশেষে বিকেল পাঁচটায় অংশগ্রহণকারীদের মধ্যে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারী খামারিদের ৬ ক্যাটাগরিতে ৩ জন করে মোট ১৮ জনকে নগদ অর্থ চেক ও সনদপত্র বিতরণ করা হয়। পরিশেষে অনুষ্ঠানের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার নাহিদা আক্তার তানিয়া এর সমাপনী বক্তব্যে প্রদর্শনীর সমাপ্তি ঘোষণা করা হয়।
উক্ত প্রদর্শনী অনুষ্ঠানে সকলের উপস্থিতি ও সর্বাত্বক সহযোগিতা করায় প্রাণিসম্পদ কর্মকর্তা ও সদস্য সচিব ডাঃ মোহাম্মদ মঈনুল ইসলাম চৌধুরী সকলকে ধন্যবাদ জানান।

Comments are closed.

     এই বিভাগের আরো সংবাদ