আজ ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২১ ইং

বিনা প্রতিদ্বন্দ্বিতায় দুই চেয়ারম্যান বিজয়ী!

বাউফল উপজেলা প্রতিনিধি, আশিকুর সাব্বির:

বাউফলে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে উপজেলার কালিশুরী ও কালাইয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে একজন করে প্রার্থী থাকায় তারা বিনা প্রতিদ্বন্দনীতায় নির্বাচিত হয়েছেন।

বুধবার (২৪ মার্চ) মনোনয়ন পত্র প্রত্যাহার শেষে জানা গেছে, কালিশুরী ও কালাইয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে একজন করে প্রার্থী থাকায় তারা বিনা প্রতিদ্বদ্বীতায় নির্বাচিত হয়েছেন।
উপজেলা নির্বাচন অফিস সূত্র জানায়, কালিশুরী ইউনিয়নে তিনজন বৈধ চেয়ারম্যান প্রার্থী ছিলেন। এরা হলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের মুহাম্মদ আবদুল জলিল, বাংলাদেশ আওয়ামী লীগের মোহম্মদ নেছার উদ্দিন এবং স্বতন্ত্র মো. সেলিম মৃধা । এদের মধ্যে মুহাম্মদ আবদুল জলিল এবং মো. সেলিম মিয়া তাদের প্রার্থীতা প্রত্যাহার করায় মোহম্মদ নেছার উদ্দিন একক প্রার্থী রয়েগেছেন।
এজন্য ওই ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচন হচ্ছে না। অপরদিকে কালাইয়া ইউনিয়নে দুইজন বৈধ প্রার্থী ছিলেন। এরা হলেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনিত এস.এম. ফয়সাল আহম্মেদ ও ইসলামী আন্দোলন বাংলাদেশের মোহম্মদ আলতাফ হোসেন।
মোহম্মদ আলতাফ হোসেন তার প্রার্থীতা প্রত্যাহার করায় এস.এম. ফয়সাল আহম্মেদ একক প্রার্থী রয়েছেন। ফলে ওই ইউনিয়নেও চেয়ারম্যান পদে নির্বাচন হচ্ছে না।

তবে ১১ এপ্রিলের আগে অফিসিয়ালি আমরা তাদেরকে চেয়ারম্যান হিসেবে ঘোষণা দিতে পারি না বলে জানান উপজেলা নির্বাচন অফিসার মো. সেলিম রেজা।

প্রসঙ্গত, আওয়ামী লীগ মনোনিত নৌকা প্রতিকপ্রাপ্ত কালাইয়া ইউনিয়ন পরিষদের এস.এম. ফয়সাল আহমেদ এবার নিয়ে পর পর চতুর্থবার চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হলেন। অপরজন আওয়ামী লীগ মনোনিত নৌকা প্রতিকপ্রাপ্ত কালিশুরী ইউনিয়ন পরিষদের মো. নেছার উদ্দিন শিকদার জামাল এবার নিয়ে পর পর দ্বিতীয়বার চেয়ারম্যান নির্বাচিত হলেন।

Comments are closed.

     এই বিভাগের আরো সংবাদ