আজ ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২১ ইং

শিবচর পৌরসভায় কাউন্সিলর নির্বাচিত হলেন যারা

রোমান শিকদার, শিবচর উপজেলা প্রতিনিধি:

মাদারীপুর জেলার শিবচর পৌরসভায় প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো ইভিএম পদ্ধতিতে ভোটদান। রবিবার সকাল আটটা থেকে বিরামহীন ভাবে বিকেল চারটা পর্যন্ত চলে ভোটারদের ভোটাধিকার। নতুন এই পদ্ধতিতে ভোট দিতে পেরে ভোটাররা যেমন ছিলেন উচ্ছাসিত তেমনই বয়স্ক অনেকের আঙ্গুলের ছাপ দেয়া নিয়ে ছিল বিড়ম্বনাও। তবে তরুন প্রজন্ম ভোটদানের এই পদ্ধতিকে জানিয়েছেন স্বাগতও। পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আওলাদ হোসেন খান বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হওয়ায় শিবচর পৌরসভায় শুধুমাত্র কাউন্সিলর পদে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই পৌরসভার নয়টি ওয়ার্ডে যারা নির্বাচিত হয়েছেন, পৌরসভার ১ নং ওয়ার্ডে আক্তার হোসেন খান, ২ নং ওয়ার্ডে ভুট্টো মোল্লা, ৩ নং ওয়ার্ডে অহিদুজ্জামান শাকিল খান, ৪ নং ওয়ার্ডে জুয়েল খালাসী, ৫ নং ওয়ার্ডে টুকু মিয়া শেখ, ৬ নং ওয়ার্ডে কাবির গোমস্তা, ৭ নং ওয়ার্ডে আলমগীর সরদার,
৮ নং ওয়ার্ডে সৈয়দ আশরাফ উদ্দিন, ৯ নং ওয়ার্ডঃ সুমন হাওলাদার এবং সংরক্ষিত ওয়ার্ডের মধ্যে ১,২ ও ৩ নং ওয়ার্ডে সালমা আক্তার, ৪,৫ ও ৬ নং ওয়ার্ডে শিল্পী আক্তার এবং ৬,৭ও ৮ নং ওয়ার্ডে সীমা আক্তার নির্বাচিত হয়েছেন।

নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে নির্বাচনী এলাকা জুড়ে আইনশৃঙ্খলা বাহিনী তৎপরতা ছিল চোখে পড়ার মতো। পৌর নির্বাচনে দুজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটসহ ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেছেন। তাদের সাথে তিন প্লাটুন বিজিবি, অসংখ্য পুলিশ ও আনসার সদস্য ছিল। এছাড়া প্রতিটি ভোট কেন্দ্রে ৯ থেকে ১০ জন করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দায়িত্ব পালন করেছেন।

Comments are closed.

     এই বিভাগের আরো সংবাদ