আজ ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২রা মার্চ, ২০২১ ইং

চিতলমারীতে ‘নৌকা’ প্রতীকে সম্ভাব্য প্রার্থীরা হলেন

মোঃ নাজমুল ইসলাম সবুজ, বাগেরহাট প্রতিনিধিঃ

ইসি’র ঘোষণা অনুযায়ী এপ্রিলের প্রথম ধাপেই অনুষ্ঠিত হবার ঘোষণায় চিতলমারী উপজেলায় আসন্ন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে নৌকা প্রতীক পাওয়ার দৌড়ঝাপ শুরু হয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ দলীয় সম্ভাব্য প্রার্থীদের মধ্যে।

ছাত্র রাজনীতি থেকে উঠে এসেছেন এবং ক্লিন ইমেজের অধিকারী এমন কিছু তরুণ নেতারাও আছেন এ প্রতিযোগিতার জোর আলোচনায়।

সেই সাথে নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত বর্তমান চেয়ারম্যানগন ও আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নৌকা প্রতীক প্রত্যাশীরা দলের তৃণমূল থেকে হাইকমান্ড, চায়ের দোকান থেকে মহাসড়ক এবং ভোটারদের দোরগোড়ায় ছুটে যাচ্ছেন জন সমর্থন আদায়ে।

কে কোন ইউনিয়নে নৌকা প্রতীক পাচ্ছেন বা এই পরিসংখ্যানে কে এগিয়ে আছেন তা নিয়ে চলছে জনগনের মাঝে চুলচেরা বিশ্লেষণ। সেই সাথে চলছে বর্তমান চেয়ারম্যানদের সফলতা ও ব্যর্থতা নিয়েও জোর আলোচনা সমালোচনা।

ক্লীন ইমেজের তরুণ দলীয় প্রতীক প্রত্যাশীদের দাবি অতীতে কারাবন্দী, নির্যাতন, হামলা- মামলা ভোগকারী ও দলের জন্য ত্যাগ স্বীকার করেছেন এমন নেতাকর্মীদের যেন নৌকা প্রতীক বরাদ্দ দেওয়া হয়।

উপজেলার ১ নং বড়বাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রত্যাশীরা হলেন নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত বর্তমান চেয়ারম্যান মোঃ মাসুদ সরদার, সাবেক ইউপি চেয়ারম্যান ওয়াহিদুজ্জামান পান্না, ইউনিয়ন যুবলীগের প্রতিষ্ঠাতা সভাপতি সিকদার আসলাম পারভেজ, সমাজসেবী সৈয়দ জান্নাত আলী, এমএ খসরু আহমেদ ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফকির তরিকুল ইসলাম বিপ্লব।

২ নং কলাতলা ইউনিয়ন থেকে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রত্যাশীরা হলেন নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত বর্তমান চেয়ারম্যান সিকদার মতিয়ার রহমান, সাবেক চেয়ারম্যান মোঃ ফরিদ আহমেদ, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ বাদশা মিয়া, সাধারণ সম্পাদক এম এ মেসকাত ও সৈয়দ মহসিন আলম ।

৩ নং হিজলা ইউনিয়ন থেকে নৌকা প্রতীক প্রার্থী হলেন নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত বর্তমান চেয়ারম্যান কাজী আজমির আলী, সাবেক ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের প্রাক্তন ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব মোঃ বাদশা মিয়া এবং ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি কাজী আবু শাহিন ।

৪ নং শিবপুর ইউনিয়ন থেকে নৌকা প্রত্যাশাী প্রার্থীরা হলেন- নৌকা প্রতীকের বর্তমান চেয়ারম্যান ওয়াহিদুজ্জামান কাকা মিয়া, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওয়ালিউজ্জামান জুয়েল খলিফা এবং উপজেলা ছাত্রলীগের সভাপতি রিয়াজুল ইসলাম রিয়াদ মুন্সী।

৫ নং চিতলমারী সদর ইউনিয়ন এর নৌকা প্রতীক প্রত্যাশীরা হলেন নৌকা প্রতীকের বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব শেখ নিজাম উদ্দিন, উপজেলা আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এবং বর্তমানে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ কেরামত আলী ও রজত শুভ্র রায়।

এখন অবধি জানা গেছে, ৬ নং চরবানিয়ারি ইউনিয়নে আওয়ামীলীগের নৌকা প্রতীকের প্রত্যাশী হলেন চিতলমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান অশোক কুমার বড়ালের সহধর্মিনী নৌকা প্রতীকের বর্তমান চেয়ারম্যান অর্চনা দেবী বড়াল ঝর্ণা ও এ্যাডভোকেট মানশীষ মজুমদার।

এবং ৭ নং সন্তোষপুর ইউনিয়নে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রত্যাশীরা হলেন সাবেক উপজেলা চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি মুজিবর রহমান শামীমের সহধর্মিণী নৌকা প্রতীকের বর্তমান চেয়ারম্যান বিউটি আক্তার, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হরেন্দ্রনাথ সিকদার ও ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মল্লিক রেজাউল করিম।

তবে সকলেই একটি বিষয়ে একমত যে, যিনিই দলীয় মনোনয়ন পাবেন তার পক্ষেই তারা একযোগে কাজ করবেন।

Comments are closed.

     এই বিভাগের আরো সংবাদ