আজ ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২রা মার্চ, ২০২১ ইং

কাতার ফাইন্যান্সিয়াল সেন্টারের প্রধান নির্বাহীর সাথে বাংলাদেশের রাষ্ট্রদূতের বৈঠক।

মোঃ সাইদুল ইসলাম সাকিল, কাতার প্রতিনিধি :-

রাষ্ট্রদূত মো: জসীম উদ্দিন গতকাল কাতার ফাইন্যান্সিয়াল সেন্টারের (কিউএফসি) প্রধান নির্বাহী ইউসুফ আল জাইদার সাথে বৈঠক করেন। এসময় কিউএফসির প্রধান নির্বাহী কাতার ফাইন্যান্সিয়াল সেন্টারের স্পন্সরশীপে নতুন ব্যবসা প্রতিষ্ঠান খোলা এবং কিউএফসির অন্যান্য কার্যক্রম বিষয়ে রাষ্ট্রদূতকে বিস্তারিত অবহিত করেন।

কাতারে অবস্থানরত বাংলাদেশী ব্যবসায়ী ও উদ্যোক্তারা যাতে বিনিয়োগকারী বা ব্যবসায়ী হিসেবে তাদের ব্যবসা পরিচালনা ও বিনিয়োগ কার্যক্রম করতে পারে সে বিষয়ে রাষ্ট্রদূত কিউএফসির সহযোগিতা চান। সুনির্দ্দিষ্ট কিছু সেক্টরে কিউএফসির আওতায় শতভাগ মালিকানায় কোম্পানি খুলতে পারে বলে প্রধান নির্বাহী রাষ্ট্রদূতকে অবহিত করেন। এছাড়া, কিউএফসির তত্বাবধানে ক্রাউড ফান্ডিং এর মাধ্যমে বিনিয়োগ তহবিল গঠনের বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। দু’দেশের উদ্যোক্তা ও ব্যবসায়ীদের মধ্যে যোগাযোগ বৃদ্ধির জন্য বাংলাদেশী ও কাতারি ব্যবসায়ীদের সমন্বয়ে একটি বিজনেস কাউন্সিল গঠনের প্রস্তাব করেন রাষ্ট্রদূত। বিজনেস কাউন্সিল গঠনের প্রস্তাবকে ইতিবাচক পদক্ষেপ হিসেবে অভিহিত করেন কিউএফসির প্রধান নির্বাহী।

এছাড়া, দু’দেশের আইটি খাতে উদ্যোক্তাদের নিয়ে খুব শীঘ্রই একটি ওয়েবিনার করার বিষয়ে বৈঠকে সিদ্ধান্ত হয়। বৈঠকে দূতাবাসের কাউন্সেলর (রাজনৈতিক ও অর্থনৈতিক) মো: মাহবুর রহমান উপস্থিত ছিলেন।

Comments are closed.

     এই বিভাগের আরো সংবাদ