আজ ৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৩শে জানুয়ারি, ২০২১ ইং

কাপাসিয়ায় মাহিন্দ্রা ট্রাক্টর মালিকদের কাছে জিম্মি ৫ লক্ষ মানুষ

মোহাম্মদ তাজুল ইসলাম,গাজীপুরঃ

গাজীপুরের কাপাসিয়া উপজেলায় এক হাজার মাহিন্দ্রা ট্রাক্টর মালিকদের কাছে জিম্মি হয়ে আছে প্রায় ৫ লক্ষ মানুষ। মাটি ভরাট কাজ ও ইটভাটায় মাটি দেওয়ার নামে তারা যত্রতত্র গাড়ি চালিয়ে নষ্ট করছে উপজেলার রাস্তাঘাট, ঘরবাড়ি ও ফসলি জমি। শুধু তাই নয়, এসব গাড়ি চলাচলে সৃষ্ট ধুলায় মানুষের শ্বাসকষ্টসহ বিভিন্ন রােগজীবাণু বাসা বাঁধছে, বাড়ছে জন ভােগান্তি। এসবমাহিন্দ্রা ট্রাক্টর গাড়ি এখনই বন্ধের দাবি এলাকাবাসীর।

বিভিন্ন এলাকা় ঘুরে দেখা যায়, উপজেলার, সনমানিয়া, বারিষাব, টোক, রায়েদ, সিংহশ্রী, কাপাসিয়া সদর, দুর্গাপুর, চাঁদপুর, ঘাগটিয়া, কড়িহাত ইউনিয়নের বিভিন্ন এলাকায় মাটি ভরাট ও ইটভাটায় মাটি দেওয়ার নামে মাহিন্দ্রা ট্রাক্টর এলাকায় আদিপত্য বিস্তার করে দাঁপিয়ে বেড়াচ্ছে। আর এতে সরকারের ক্ষতি হচ্ছে কোটি কোটি টাকার রাস্তাঘাট। ভেঙে এবং উঠে যাচ্ছে নবনির্মিত রাস্তার কার্পেটিং ও ইটের সলিং।

সাধারণ মানুষের দাবি রােড পার্মিট না থাকা সত্ত্বেও এসব অবৈধ মাহিন্দ্রা ট্রাক্টর গাড়ি রহস্যজনক কারণে প্রশাসন বন্ধ করছে না। মাহিন্দ্রা ট্রাক্টরের কয়েকজন মালিক নাম প্রকাশ না করার শর্তে বলেন, প্রতি মাসে ট্রাক্টরপ্রতি ২ হাজার টাকা করে দিয়ে একজন প্রভাবশালী নেতার মাধ্যমে প্রশাসনকে ম্যানেজ করতে হয়। যাতে করে তাদের কোনাে রকম হয়রানির স্বীকার না হতে হয়।

উপজেলা নির্বাহী অফিসার মােসাম্মত ইসমত আরা বলেন, উপজেলার কয়েকটি ইউনিয়নে অনুমােদনহীন এসবনিষিদ্ধ মাহিন্দ্রা ট্রাক্টর অবাধে চলাচল করছে বলে জানতে পারলাম। প্রশাসন মােবাইল কোর্টের মাধ্যমে এসব গাড়ির ব্যাপারে ব্যবস্থা নিবে।

Comments are closed.

     এই বিভাগের আরো সংবাদ