আজ ২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১২ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

কাতারে রাষ্ট্রদূতের সাথে বাংলাদেশী নারী উদ্যোক্তাদের মত বিনিময়

মো : সাইদুল ইসলাম সাকিল, কাতার প্রতিনিধি:

গত কাল দুপুরে কাতারে বসবাসরত বেশ কয়েকজন সফল বাংলাদেশী নারী উদ্যোক্তা রাষ্ট্রদূত মো: জসীম উদ্দিনের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। এসব নারী উদ্যোক্তারা কাতারে বাংলাদেশে তৈরী পোশাক, নকশী কাঁথা, জামদানি শাড়ি, হাতে তৈরি বিভিন্ন বাংলাদেশী পণ্যের বাজার সৃষ্টিতে গুরুত্বপূর্ন ভূমিকা রাখছেন। নারী উদ্যোক্তাদের অনেকে দেশীয় খাবার, পিঠা ও মিষ্টান্ন ঘরে প্রস্তুত করে অনলাইনে ওর্ডার নিয়ে কাতারসহ কাতারে বসবাসরত অন্যান্য দেশের ক্রেতাদের কাছে পৌছে দিচ্ছেন। সৌজন্য সাক্ষাতের সময় নারী উদ্যোক্তারা রাষ্ট্রদূতকে বিভিন্ন বাধা অতিক্রম করে উদ্যোক্তা হয়ে উঠার অভিজ্ঞতা বর্ণনা করেন।

নারী উদ্যোক্তাদের অভিনন্দন জানিয়ে কাতারে দেশীয় পণ্য এবং সেইসাথে বাংলাদেশের গৌরবময় কৃষ্টি ও সংস্কৃতি তুলে ধরার জন্য রাষ্ট্রদূত নারী উদ্যোক্তাদের প্রশংসা করেন। মধ্যপ্রাচ্যে বাংলাদেশী নারীদের উদ্যোক্তায় পরিণত হওয়ার বিষয়টি অত্যন্ত ইতিবাচক বলে তিনি অভিমত ব্যক্ত করেন। বাংলাদেশের অর্থনেতিক উন্নয়নে নারীদের অংশগ্রহণের উপর গুরুত্বারোপ করে রাষ্ট্রদূত প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশে নারী ক্ষমতায়নে সাফল্য ও অর্জনের কথা তুলে ধরেন। এ সময় নারীর ক্ষমতায়ন ও কাতারের সাথে ব্যবসা বাণিজ্য সম্প্রসারণের স্বার্থে দূতাবাস হতে সম্ভাব্য সব ধরনের সহযোগিতা প্রদান করা হবে বলে রাষ্ট্রদূত নারী উদ্যোক্তাদের আশ্বস্ত করেন।


Deprecated: Theme without comments.php is deprecated since version 3.0.0 with no alternative available. Please include a comments.php template in your theme. in /home/somoyerb/public_html/wp-includes/functions.php on line 5059

Comments are closed.

     এই বিভাগের আরো সংবাদ