আজ ৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৩শে জানুয়ারি, ২০২১ ইং

ভোলা প্রেসক্লাবের নির্বাচন দীর্ঘ নয় বছর পর তফসিল ঘোষণা।

মোঃরিফাতুল ইসলাম ঈমণ (ভোলা প্রতিনিধি)ঃ

অবশেষে দীর্ঘ ৯ বছর পর ভোলা প্রেস ক্লাবের নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়েছে।২০২১-২০২২ মেয়াদে এই নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৩০ ডিসেম্বর বুধবার ২০২০ ইং তারিখে। সকাল ১১.৩০ থেকে দুপুর ১.৩০ মিনিট পর্যন্ত ভোট গ্রহন চলবে। এ সময়ের মধ্যে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ঐদিনই বিকাল ৩ টার সময় ভোট গণনা শুরু হবে।
নির্বাচনী তফসিল অনুযায়ী, আগামী ১৯ ডিসেম্বর শনিবার দুপুর ১ টা পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহের শেষ দিন। মনোনয়ন পত্র দাখিলের শেষ সময় ২০ ডিসেম্বর রবিবার সকাল ১১ টা থেকে ১২.৩০ মিনিট পর্যন্ত। মনোনয়নপত্র বাছাই ২১ ডিসেম্বর সোমবার সকাল ১১ টা থেকে দুপুর ১২.৩০ মিনিট পর্যন্ত। মনোনয়নপত্র প্রত্যাহার ২২ ডিসেম্বর মঙ্গলবার সকাল ১১ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত। মোট ১১ পদের জন্য ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। প্রতি প্রার্থী মাত্র একটি পদের জন্য মনোনয়নপত্র দাখিল করিতে পারবেন।
প্রার্থীপদ প্রত্যাহারের কাগজপত্র নির্বাচন কমিশনের চেয়ারম্যান বরাবর জমা দিতে হবে। একজন প্রার্থীকে অবশ্যই ভোটার হতে হবে। প্রার্থীর মনোনয়নপত্রে একজন ভোটারের প্রস্তাব ও অন্য একজন ভোটারের সমর্থন থাকতে হবে। মনোনয়ন পত্রের অন্যান্য নিয়মাবলী প্রার্থীকে যথাযথভাবে পুরণ করতে হবে। নির্বাচন কমিশনের সংখ্যাগরিষ্ঠ সদস্যের উপস্থিতিতে নির্বাচন সম্পন্ন হবে।
নির্বাচনে সভাপতি, সহ-সভাপতি, সাধারন সম্পাদক, যুগ্ম সম্পাদক, কোষাধ্যক্ষ, দপ্তর, ক্রীড়া,পাঠাগার ও সাংস্কৃতিক সম্পাদক এবং কার্য নির্বাহী সদস্য ২ জনসহ সর্বমোট ১১টি পদের জন্য নির্বাচন হবে, একজন ভোটারকে বাধ্যতা মূলকভাবে প্রতিটি পদের জন্য ১টি করে মোট ১১টি ভোট প্রদান করতে হবে। নির্বাচন গোপন ব্যালটের মাধ্যমে অনুষ্ঠিত হবে। ৩০ ডিসেম্বর ২০২০ বুধবার সকাল ১১.৩০ থেকে দুপুর ১.৩০ মিনিট পর্যন্ত ভোলা প্রেস ক্লাব হল রুমে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। নির্বচন সংক্রান্ত উল্লেখিত নিয়মাবলী বর্হিভূত যে কোন বিষয়ে নির্বাচন কমিশনের সংখ্যাগারিষ্ঠ মতামতই চুড়ান্তবলে বিবেচিত হবে। উল্লেখ্য, সর্বশেষ ২০১০ সালে ভোলা প্রেসক্লাবের নির্বাচন হয়েছে। এরপরে আর কোন নির্বাচন হয়নি।

Comments are closed.

     এই বিভাগের আরো সংবাদ