আজ ২রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৬ই জানুয়ারি, ২০২১ ইং

আগামী মাসেই দৃশ্যমান হতে চলেছে বেগম রোকেয়ার ভাস্কর্য

মোঃ আতাউর রহমান,রংপুর জেলা প্রতিনিধিঃ

আগামী মাসেই দৃশ্যমান হতে চলেছে বেগম রোকেয়ার ভাস্কর্য রংপুরে নির্মাণাধীন বেগম রোকেয়ার ভাস্কর্য।

প্রায় তিন বছর কাজ বন্ধ থাকার পর আগামী মাসেই দৃশ্যমান হতে চলেছে রংপুর মহানগরীর শালবন ইন্দ্রার মোড়ের বেগম রোকেয়া ম্যুরাল। বেশ কয়েক বছর এর কাজ বন্ধ থাকায় হতাশ হয়েছিল স্থানীয় এলাকাবাসী ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। ভাস্কর্যটির শিল্পী অনিক রেজা জানিয়েছেন, চলতি মাসের শেষের দিকেই এর নির্মাণ কাজ শেষ হবে।

স্থানীয় এলাকাবাসী ও শিক্ষার্থীরা জানান, ম্যুরালটির কাজ হঠাৎ বন্ধ হয়ে যায়। মাটি থেকে শুধু বেদি হওয়ার পরে কয়েকটি ইটের পিলার ছাড়া এখন আর কিছুই নেই। এই পিলারগুলোর গায়ে বিভিন্ন ফেস্টুন, পোস্টার লাগানো হচ্ছিলো।

শালবন এলাকার বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সুমাইয়া ইয়াসমিন টিসা ও মাহবুবা বেগম জানান, বেগম রোকেয়া আমাদের অহংকার। আমাদের শিক্ষা প্রতিষ্ঠানের সামনে একটি ম্যুরাল থাকলেও এটি অনেক ছোট। নারীরা এখন এগিয়ে যাচ্ছে। রংপুরের মাটিতে বড় পরিসরে এই মহীয়সী নারীর ম্যুরাল স্থাপন সময়ের দাবি।

Ad by Valueimpression
বেগম রোকেয়ার ভাস্কর্য শিল্পী অনিক রেজা জানান, রোকেয়া ম্যুরালটিতে কিছুটা পরিবর্তন আনা হয়েছে। এবার পাথরের মাঝ থেকে আলোকিত হয়ে বের হচ্ছে বেগম রোকেয়া এমনটি দেখা যাবে। এছাড়াও পাথরের চারপাশে বেগম রোকেয়ার বই ও বাণী শোভা পাবে। চলতি মাসেই এর কাজ শেষ হবে আশা করি। করোনা কালীন সময়ে শ্রমিক সংকটের কারণে মূলত ম্যুরালের কাজ বিলম্ব হলো।

রংপুর সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র মাহমুদুর রহমান টিটু জানান, এই ম্যুরালটি নির্মাণ কাজ দ্রুত সময়ের মধ্যে শেষ করতে তাগিদ দেওয়া হয়েছে।

Comments are closed.

     এই বিভাগের আরো সংবাদ