আজ ১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৯শে নভেম্বর, ২০২০ ইং

ময়মনসিংহে বিজয় এক্সপ্রেস এর বেহাল দশা!

মোহাম্মদ রিয়াদঃ

এটা একটি আন্তঃনগর ট্রেন নাম বিজয় এক্সপ্রেস যা চালু হয়ছিল ২০১৪ সালের ১৯ শে ডিসেম্বর। সে থেকেই ময়মনসিংহ টু চট্টগ্রাম এক জোড়া একমাত্র ময়মনসিংহ হতে আন্তঃনগর চালু হয়।

১৯ ডিসেম্বর এই আন্তঃনগর ৬ বছরে পদার্পণ করবে কিন্তু বর্তমান রেকের যা হাল তার একটি চিত্র ছবি গুলো দেখলেই বুঝতে পারবেন।ছবিতে পরিষ্কার বুঝা যাচ্ছে অবহেলায় এই আন্তঃনগর এএ বেহাল দশা। ৩৫০ কিলো রুটে আপ ও ডাউনে মিলে ১৮ ঘন্টা ৪০ মিনিট+ রানিং থাকে এই ট্রেনটি। আর যদি আয়ের দিক বলি তাহলে করেকটা ট্রেনের উপরে আছে যা রেল ডিপার্টমেন্ট ভালো যানে। অথচ এই ট্রেনটি কে আধুনিক ছোঁয়াতো দূরের কথা এটার জন্য কোন রকম পরিকল্পনা নাই রেল ডিপার্টমেন্ট এর।

প্রায় প্রতিটা ভ্যাকুয়াম রেকে একটা শীতাতপ নিয়ন্ত্রক কোচ থাকে অথচ এই ট্রেনটিতে নাই এরকম কোন একটা সুবিধা আর প্রতিদিনতো ভ্যাকুয়ামের সমস্যার কথা নাই বল্লাম।

প্রায় প্রতিটা জেলা বা বিভাগ নতুন রেক ও নতুন ট্রেন সহ আধুনিকের ছোঁয়া পেলেও আমাদের ময়মনসিংহ রেলের তরফ থেকে এখনো কোন আধুনিক ছোঁয়া থেকে বঞ্চিত।

আসছে ১৯ ডিসেম্বর ৬ বছর পূর্তি হবে এই ট্রেনটির। আশা রাখি রেল ডিপার্টমেন্টের কাছে ট্রেনটিকে যেন অতি তাড়াতাড়ি আধুনিকের ছোঁয়া যেন পাই তারই একটি ব্যবস্থা করবেন।

প্রায় প্রতিটা জেলা বা বিভাগ নতুন রেক ও নতুন ট্রেন সহ আধুনিকের ছোঁয়া পেলেও আমাদের ময়মনসিংহ বিভাগ রেলের তরফ থেকে এখনো আধুনিক ছোঁয়া থেকে বঞ্চিত।

আসছে ১৯ ডিসেম্বর ৬ বছর পূর্তি হবে এই ট্রেনটির। আশা রাখি রেল ডিপার্টমেন্টের কাছে ট্রেনটিকে যেন অতি তাড়াতাড়ি আধুনিকতার ছোঁয়া যেন পাই তারই একটি ব্যবস্থা করবেন।

Comments are closed.

     এই বিভাগের আরো সংবাদ