আজ ১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৯শে নভেম্বর, ২০২০ ইং

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শেখ রাসেলের ৫৭তম জন্মদিবস পালন

রাজশাহী প্রতিনিধি:

প্রতি বছরের মতো রাজশাহী বিশ্ববিদ্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের কণিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৭ তম জন্মদিবস পালন করা হয়েছে। রোববার সকাল ১০টার দিকে রাবি’র শেখ রাসেল মডেল স্কুলের মাঠে জন্মদিন উপলক্ষে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ আয়োজনের অংশ হিসেবে করোনা পরিস্থিতির কারণে অনলাইনেই শিক্ষার্থীদের মধ্যে রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল মডেল স্কুলের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) লিসাইয়া মেহ্জবীনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষক ও অতিথিদের সঙ্গে নিয়ে জন্মদিনের কেক কাটেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম আব্দুস সোবহান।

স্কুলটির শিক্ষিকা দেবশ্রী মন্ডল ও শাম্মি আকতারের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপ-উপাচার্য প্রফেসর ড. আনন্দ কুমার সাহা ও প্রফেসর ড. চৌধুরী মো. জাকারিয়া, আই.ই.আর. পরিচালক প্রফেসর গোলাম কবীর, রেজিস্টার (ভারপ্রাপ্ত) প্রফেসর অধ্যাপক এম. এ বারী।

উল্লেক্ষ্য, আজ রোববার (১৮ অক্টোবর) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেলের ৫৭তম জন্মদিন। ১৯৬৪ সালের এই দিনে বঙ্গবন্ধুর স্মৃতি-বিজড়িত ধানমন্ডির ঐতিহাসিক ৩২ নম্বরে ‘বঙ্গবন্ধু ভবনে’ শেখ রাসেল জন্মগ্রহণ করেন।

১৯৭৫ সালের ১৫ আগস্ট মানবতার ঘৃণ্য শত্রু-খুনি-ঘাতক চক্রের নির্মম বুলেটের হাত থেকে রক্ষা পায়নি বঙ্গবন্ধুর ছোট ছেলে শেখ রাসেল। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও পরিবারের অন্যান্য সদস্যদের সঙ্গে নরপিশাচরা নিষ্ঠুরভাবে শিশু রাসেলকেও হত্যা করেছিল। মৃত্যুকালে তিনি ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র ছিলেন।

Comments are closed.

     এই বিভাগের আরো সংবাদ