আজ ৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২১শে অক্টোবর, ২০২০ ইং

নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত

মোহাম্মদ তাজুল ইসলাম,গাজীপুরঃ 

“নারী নির্যাতন ও ধর্ষণের বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে “নারীর প্রতি সহিংসতা নিরসনে, আপনার পুলিশ আপনার পাশে”

গাজীপুরের শ্রীপুরে পুলিশের উদ্যোগে ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী বিট পুলিসিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (১৭ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় শ্রীপুরে ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী মিছিল বেরকরা হয়। এ ছাড়াও বিট অফিসারগণ তাদের নিজ নিজ বিটে অবস্থান করে বিট এলাকার সকল শ্রেণী পেশার মানুষের মধ্যে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী শ্লোগান সম্বলিত প্লাকার্ড ও লিফলেট এর মাধ্যমে প্রচার প্রচারনা চালায় এবং জনসাধারণকে বিশেষ করে নারীদের বিট পুলিশিং সম্পর্কে অবহিত করা হয়।

প্রতিটি বিট এলাকায় সামাজিক দূরত্ব বজায় রেখে আলাদা আলাদা সমাবেশ হয়।সমাবেশে সংশ্লিষ্ট বিট এলাকার উল্লেখযোগ্য সংখ্যক নারী, জনপ্রতিনিধি, শিক্ষক, মসজিদের ইমামসহ সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করে।

সমাবেশে অংশগ্রহণকারীরা ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী পোস্টার, লিফলেট, প্ল্যাকার্ড প্রদর্শনের মাধ্যমে জনসাধারণকে ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে এগিয়ে আসার আহ্বান জানান এবং এ ধরনের ঘৃণ্য অপরাধের বিরুদ্ধে সচেতন করেন।

বিভিন্ন বিটের সমাবেশে বক্তব্য রাখেন, শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসলিমা মোস্তারী, শ্রীপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি খোন্দকার ইমাম হোসেন, উপজেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতি ও সাধারন সম্পাদক সহ স্থানিয় নেতৃবৃন্দ।

এসময় তারা বলেন, সামাজিক শৃঙ্খলা এবং জনগণের শান্তি ও নিরাপত্তা বিধানকল্পে ধর্ষণ, নারী ও শিশু নির্যাতনের প্রতিটি ঘটনায় অপরাধীকে আইনের আওতায় আনার লক্ষ্যে কাজ করছে সরকার। আপনার এলাকায় নারী ও শিশু নির্যাতনের কোন ঘটনা কেউ জানতে পারলে সরাসরি পুলিশ কে জানান। পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করছে পুলিশ।

পুলিশ দেশ এবং জনগণের সেবা ও কল্যাণে সর্বোচ্চ আন্তরিকতা সহকারে সর্বদা কাজ করছে। নারীদের উদ্দেশ্যে ধর্ষণের মূহুর্তে নিজেকে রক্ষা করার উপায় ও কৌশল সম্পর্কেও আলোচনা করেন।

Comments are closed.

     এই বিভাগের আরো সংবাদ