আজ ৪ঠা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২০শে অক্টোবর, ২০২০ ইং

তানোরে ভাঙা রাস্তায় জীবনের ঝুঁকি নিয়ে চলাচল।

রাজশাহী জেলাপ্রতিনিধিঃ

তানোর উপজেলার প্রায় সকল পাঁকা রাস্তার বেহাল দশা। দীর্ঘদিন সংস্কার না করায় চরম দুর্ভোগ ও জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে জনসাধারণকে।

তানোর রাজশাহী সড়কের বায়া মোড় থেকে কাশেম বাজার, তানোর থানা মোড় থেকে আমনুরা ধামধুম ব্রীজ, মুÐুমালা থেকে গোদাগাড়ীর জোট্যা বটতলা, আইড়ার মোড় থেকে বিল্লীহাট, বিল্লীহাট থেকে, তালন্দ শোমাষপুর শোড়, তানোর উপজেলা পরিষদ গেট থেকে ছৌবাড়িয়া হাট, কালীগঞ্জ হাট থেকে সরনজাই হয়ে তাঁতি হাটি, সরনজাই বাজার মোড় থেকে মোহর হয়ে দেবিপুর মোড় এবং দেবিপুর মোড় থেকে ইলামদহি হাট হয়ে দুবইল হয়ে প্রকাশনগর বাজার পর্যন্ত রাস্তার বেহাল দশা।

পাকা রাস্তাগুলোর প্রায় স্থান ভেঙে গেছে। সেই সাথে পিচ ও পাথর উঠে ছোট বড় গর্তের সৃষ্টি হয়েছে। খানা খন্দে ভরা ওই সব রাস্তাগুলো দিয়ে চলাচলে সাধারণ জনগণকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। সেই সাথে প্রায় ঘটছে ছোট বড় দুর্ঘটনা। অপরদিকে বিভিন্ন গ্রামের পাঁকা রাস্তাগুলোর অবস্থাও চলাচলের অযোগ্য হয়ে পড়েছে।

এর মধ্যে মরণফাঁদে, পরিণত হয়ে দীর্ঘদিন থেকে জনদুর্ভোগের মধ্যেই জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে তানোর আমনুরা রাস্তা ও সরনজাই থেকে দেবিপুর মোড় হয়ে প্রকাশনগর পর্যন্ত।

এই সড়কের বিভিন্ন স্থান ভেঙে ছোট-বড় গর্তের সৃষ্টি হয়েছে। ওই গর্তে পানি ও কাদা জমে থাকছে। ফলে এইসব রাস্তাগুলো দিয়ে প্রতিদিন ট্রাক, বাস, অটো, মটরসাইকেল ভুটভুটিসহ যান বাহন চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে জনসাধারণ ও যাত্রীদেরকে।

তানোর উপজেলা প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন বলেন, তানোর উপজেলার ভাঙা রাস্তা সংষ্কারের টেন্ডার দেয়া হয়েছে। অল্প দিনের মধ্যেই সংস্কার কাজ শুরু করা হবে।

Comments are closed.

     এই বিভাগের আরো সংবাদ