আজ ৯ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৪শে সেপ্টেম্বর, ২০২০ ইং

পোরশায় সড়কের বেহাল দশা।

পোরশা(নওগাঁ)প্রতিনিধিঃ

পোরশা উপজেলা সদর নিতপুরের উপজেলা গেট থেকে কপালীর মোড় হয়ে ব্রীজ পর্যন্ত প্রায় ২ কিলোমিটার রাস্তা চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। এযাবৎ সড়কটির কোন রকম সংস্কার না করায় বিভিন্ন স্থানে গর্তের সৃষ্টি হয়েছে। সড়কটি দ্রুত সংস্কারের জোর দাবী জানিয়েছেন ভূক্তভূগী এলাকাবাসী সহ বিভিন্ন দপ্তরে সেবা নিতে আশা জনগণ।

সরেজমিনে দেখাগেছে, সড়ক টির বিভিন্ন স্থানে কার্পেটিং উঠে গিয়ে গর্তের সৃষ্টি হয়েছে। এবস্থায় পথটি দিয়ে প্রতিদিন বিভিন্ন যানবাহন সহ হাজার হাজার মানুষ জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছেন। চলাচলের অনুপযোগী রাস্তাটি দেখার কেউ নেই। সড়কটি দিয়ে চলতে গিয়ে নিয়মিত দূর্ঘটনা ঘটছে বলে অনেকে জানিয়েছেন। উপজেলার বিভিন্ন সড়ক দ্রুত সংস্কার হলেও রাস্তাটি কারো নজরে আসছেনা বলে অভিযোগ করছেন অনেকেই।

ওই সড়কে নিয়মিত বাস চালক আব্দুল করিম জানান, এই উপজেলার অন্যন্য সড়কগুলি মেরামত করা হলেও এই ব্রীজ থেকে উপজেলা সদর নিতপুর সড়কটি আজ পর্যন্ত মেরামত করা হয়নি। অনেক দিন যাবৎ মেরামত না করায় সড়কের বিভিন্ন স্থানে গর্তের সৃষ্টি হয়েছে। একারনে সামান্য রাস্তার জন্য অনেক সময়ের পাশাপাশি সাবধানে গাড়ি পরিচালনা করতে হচ্ছে। এতে করে যাত্রীরাও বিরক্ত হয়ে যায়। উর্দ্ধতন কতৃপক্ষের এই সড়কের দিকে কোন রকম নজর নেই। তারা ঠিক মতো নজর দিলে অনেক আগেই সড়কটি মেরামত হতো।
এবিষয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ শাহ্ মঞ্জুর মোরশেদ চৌধুরী ও ভাইস চেয়ারম্যান কাজিবুল ইসলাম জানান, পোরশা উপজেলা সদরের এই রাস্তাটির অবস্থা এতটাই খারাপ হয়ে গেছে বলে বোঝানো যাবে না। তবে রাস্তাটির ব্যাপারে আমরা আমাদের অভিভাবক মাননীয় খাদ্যমন্ত্রী সাধনচন্দ্র মজুমদারের সাথে আলোচনা করেছি। খুব দ্রুত রাস্তাটি মেরামত সহ সংস্কার হবে বলে তিনি আশ্বাস দিয়েছেন।

এ ব্যাপারে নওগাঁ জেলা সড়ক ও জনপথ (সওজ) বিভাগের নির্বাহী প্রকৌশলী হামিদুল হক জানান, তারা সড়ক জনপথ বিভাগের পক্ষ থেকে প্রকল্প নিয়েছেন। উল্লেখিত রাস্তাটি আগামী ১ মাসের মধ্যে মেরামত করা হবে বলে জানান।

তিনি আরও জানান, মাননীয় খাদ্যমন্ত্রী সাধনচন্দ্র মজুমদারের সাথে আলোচনা হয়েছে। পোরশা থেকে মহাদেবপুর পর্যন্ত সড়কটিও এ বছরের মধ্যেই সংস্কার করা হবে।

Comments are closed.

     এই বিভাগের আরো সংবাদ