আজ ২৭শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১১ই আগস্ট, ২০২০ ইং

করোনা কালে সিসিকে প্রায়৪কোটি টাকার ত্রাণ বিতরণ।

মোঃইবাদুর রহমান জাকির সিলেট প্রতিনিধিঃ করোনাকালে প্রায় ৪ কোটি টাকার খাদ্যদ্রব্য বিতরণ করেছে সিসিক। মঙ্গলবার (২৮ জুলাই) সিলেট সিটি কর্পোরেশনের সাধারণ সভায় বর্তমান করোনা পরিস্থিতিতে সিসিকের ফান্ডে খাদ্যদ্রব্য ও নগদ টাকার পরিমাণ জানান সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী।

সিলেট সিটি কর্পোরেশনের সাধারণ সভায় সিসিক মেয়র বলেন, যারা করোনাকালীন এই সংকটময় সময়ে সিসিকের ফান্ডে খাদ্যদ্রব্য দেয়ার পাশাপাশি নগদ টাকা দিয়ে সহযোগিতা করেছেন তাদেরকে সিসিকের পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন। সিসিকে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছ থেকে অনুদান এসেছে ৩১ লাখ ৫৫ হাজার। এছাড়াও সরকারের পক্ষ থেকে সিসিককে দেয়া হয় ১ হাজার ৮০০ মেট্রিক টন চাল ও নগদ ৩৬ লাখ ৪০ হাজার টাকা।

তিনি আরো বলেন, এই টাকা থেকে নগরীর ইমাম-মোয়াজ্জিনদেরকে দেয়া হয় ১৪ লাখ, কওমি মাদরাসায় দেয়া হয় ৬ লাখ ২৪ হাজার, সেলুনে বিতরণ করা হয় ৪ লাখ ২৫ হাজার, পুরোহিতদেরকে দেয়া হয় ১ লাখ। এছাড়াও বিভিন্ন ধর্মীয় উপাসনালয়ে টাকা বিতরণ করা হয়।

মেয়র আরও বলেন, সিসিকের নিজস্ব তহবিল থেকে ২ কোটি ৫০ লাখ ৫২ হাজার ২শত টাকার খাদ্যসামগ্রী ক্রয় করা হয়। এরমধ্যে চাল ২৮০ মেট্রিক টন, আলু ২১ দশমিক ৫০০ মেট্রিক টন, লবণ ৩৭ টন, ডাল ৭১ দশমিক ৮০০ মেট্রিক টন, পেয়াজ ৭০ দশমিক ৩৩০ মেট্রিক টন এবং ৬৯ হাজার ৪৮০ লিটার তৈল বিতরণ করা হয় সিটি কর্পোরেশন এলাকায়।

এছাড়া মেয়র সভায় জানান, নগরীতে কোরবানির পশুর বৈধ হাট দুটি। কাজিরবাজারের স্থায়ী হাট ও দক্ষিণ সুরমার ট্রাক টার্মিনালে অস্থায়ী পশুর হাট। এর বাইরে কোনো হাটের অনুমোদন নেই বলেও নিশ্চিত করেন মেয়র আরিফ।

Comments are closed.

     এই বিভাগের আরো সংবাদ