আজ ৩০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১৪ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

‘খন্ডকালিন শিক্ষক সমাচার’- নজরুল ইসলাম।

শিক্ষা ডেস্ক:

জাতিসংঘের শিক্ষা বিভাগ,শিক্ষা মন্ত্রণালয়,সকল শিক্ষা অফিসার মহোদয়ের তথা প্রতিষ্ঠান পরিচালনা কমিটির সম্মানিত সদস‍্যবৃন্দের দৃষ্টি আকর্ষন করছি””””””

বাংলাদেশে প্রায় ৫০হাজারের অধিক সরকারি, বেসরকারী,স্কুল, কলেজ,মাদ্রাসা, কারিগরি,বিজনেস (বিএম) শিক্ষা প্রতিস্ঠানে গড়ে ২০ জন করে পূর্নকালিন শিক্ষক হলো ১০লক্ষ‍্য আর…….
খন্ডকালিন শিক্ষক হলো গড়ে ৫ জন করে ২,৫০,০০০(আড়াই লক্ষ‍‍্য )শিক্ষক সম পরিশ্রমের ও
একই শিক্ষাগত যোগ‍্যতা নিয়ে জাতী গঠনে কাজ করছেন,
যাদের কোন নির্দিষ্ট বেতন স্কেলই নাই, যত সামান‍্য ভাতাই যাদের আয়ের উৎস,যা স্বপ্রতিষ্ঠানের আয় থেকে বা ছাত্রছাত্রীদের থেকে বাড়তি ফি নিয়ে প্রদান করেন,এই বিষয়গুলো শিক্ষা কর্মকর্তাদের অজানা নয়। যা অত‍্যন্ত অমানবিকতার চরম পর্যায়ে পড়ে।
শিক্ষকতায় যাদের ভূমিকা অপরিসীম তারা সকলেই শিক্ষক।যে দেশে শিক্ষকের নূন্যতম মৌলিক চাহিদা পূর্ন করতে পারেনা পক্ষান্তরে শিক্ষকরাই শিক্ষকদের মর্যাদা দেয়না,খন্ডকালিন ও পূর্নকালিনে চরমবৈষম্য…
🎇জাতীয়ভাবে যথাযথ পদক্ষেপ নেয়া যা সময়ের চরমদাবি। সেখানে,…………………………………….?????
আপনি নতুন কারিকুলাম এর কথা বলবেন, মানসম্মত শিক্ষা ব্যবস্থার কথা বলবেন,যা বাস্তবায়নে অবদান/ ভূমিকা শিক্ষক সমাজের। শিক্ষক হলো গাছ আর শিক্ষার্থী হলো ডাল – পালা।আপনি গাছের গোড়ায় পানি না দিয়ে ডাল- পালায় পানি দিয়ে শিক্ষা বাস্তবায়ন কিভাবে আশা করেন।শিক্ষার উন্নয়নের জন্য দরকার শিক্ষকদের অর্থনৈতিক উন্নয়ন।

মোঃকাজী নজরুল ইসলাম
সিনিয়র শিক্ষক (ইংরেজি) খন্ডকালিন
JBNHS,বেগমগন্জ
নোয়াখালি,বাংলাদেশ।
01839307399


Deprecated: File Theme without comments.php is deprecated since version 3.0.0 with no alternative available. Please include a comments.php template in your theme. in /home/somoyerb/public_html/wp-includes/functions.php on line 6031

Comments are closed.

     এই বিভাগের আরো সংবাদ