আজ ৩০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১৪ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ঘূর্ণিঝড় মোখা: ফেনীতে উপকূলীয় এলাকা পরিদর্শনে জেলা কমান্ড্যান্ট

আবদুল্লাহ আল মামুন, ফেনী:

ঘূর্ণিঝড় মোখা মোকাবিলায় ফেনী জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর পর্যাপ্ত পরিমান সদস্য সদস্যা জেলার সোনাগাজী উপজেলার উপকূলীয় এলাকায় মোতায়েন করা হয়েছে।

সাধারণ জনগণকে ঘূর্ণিঝড় মোখা’র ভয়াবহতা, অবহিতকরন ও জানমাল রক্ষায় জনসচেতনতা বৃদ্ধি করার জন্য মাইকিং করা, আশ্রয়কেন্দ্রে নিয়ে যাওয়াসহ বিভিন্ন প্রস্তুতিমূলক দায়িত্ব পালন করছেন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্য সদস্যরা।

সরেজমিনে সোনাগাজী উপজেলার উপকূলীয় এলাকা পরিদর্শন করেছেন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ফেনী জেলা কমান্ড্যান্ট মোঃ জানে আলম সুফিয়ান। এসময় উপস্থিত ছিলেন সোনাগাজী উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা রাবেয়া সুলতানা নাজমা।

ঘূর্ণিঝড় মোখায় সোনাগাজী উপজেলার সাধারণ জনগণ, পোষা প্রাণী, ঘরবাড়ি, ফসল, মাছের ঘের, প্রাণিসম্পদ ও বেড়িবাঁধ রক্ষার্থে এবং জনসাধারণের পাশে দাঁড়ানোর নিমিত্তে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ফেনী জেলা কমান্ড্যান্ট মোঃ জানে আলম সুফিয়ান, সংশ্লিষ্ট আনসার ও ভিডিপি কর্মকর্তা রাবেয়া সুলতানা নাজমাসহ সদস্য সদস্যাদেরকে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদর দপ্তর থেকে যে নির্দেশনা জারি করা হয়েছে, সেই নির্দেশনার আলোকে সরেজমিনে গিয়ে ব্রিফিং করা হয়েছে বলে জানিয়েছেন জেলা কমান্ড্যান্ট। তিনি আরও জানান, নির্দেশনার আলোকে স্থানীয় প্রশাসনের সঙ্গে সমন্বয় করে এবং নিজ উদ্যোগে সোনাগাজী উপকূলীয় এলাকায় সচেতনতা সৃষ্টির জন্য প্রচারণা চালানো হয়েছে। এছাড়া ঝুঁকিপূর্ণ এলাকার সাধারণ মানুষদের সাহস জোগানো ও আশ্রয়কেন্দ্রে নিয়ে যাওয়া হচ্ছে।

ইতোমধ্যে সোনাগাজী উপজেলার আশ্রয়কেন্দ্রগুলোতে আনসার ভিডিপি সদস্য সদস্যাদের সহায়তায় দুর্গত মানুষকে স্থানান্তর করা করা হচ্ছে। তাদের দেখাশোনা ও অন্য সহযোগিতার জন্য ভিডিপি ইউনিয়ন লিডার ও আনসার কমান্ডাররা তৎপর আছে। পাশাপাশি স্থানীয় প্রশাসনের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে আশ্রয়কেন্দ্রের আইনশৃঙ্খলা রক্ষাসহ বিভিন্ন দায়িত্ব পালন করছে।

প্রতিটি আশ্রয়কেন্দ্রে একজন কমান্ডার/দলনেতার অধীনে বেশ কয়েকজন ভিডিপি সদস্য সদস্যা মোতায়েন করা হয়েছে। ঘূর্ণিঝড়কবলিত সোনাগাজী এলাকায় আইনশৃঙ্খলা রক্ষায় ইউনিয়ন/ওয়ার্ড দলনেতা ও দলনেত্রী, উপজেলা ও ইউনিয়ন আনসার কমান্ডার মোতায়েন করা হয়েছে। সোনাগাজী উপজেলার উপকূলীয় এলাকায় বাহিনীর বিভিন্ন  ইউনিটে কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে। এছাড়া জেলা কমান্ড্যান্ট এর কার্যালয়ে কন্ট্রোল রুম সার্বক্ষণিক যোগাযোগ রক্ষার জন্য খোলা রয়েছে।


Deprecated: File Theme without comments.php is deprecated since version 3.0.0 with no alternative available. Please include a comments.php template in your theme. in /home/somoyerb/public_html/wp-includes/functions.php on line 6031

Comments are closed.

     এই বিভাগের আরো সংবাদ