আজ ৩০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১৪ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

খাঁটি মশলা নিয়ে ‘রিমিনি’স কর্ণার’-এর আনুষ্ঠানিক যাত্রা

মোরশেদ আলম কাঞ্চন,সংবাদদাতা:

মশলা বাঙালি মানুষের সারা জীবনের বন্ধু। আমাদের প্রতিদিন রান্নার কাজে এ মশলা ব্যবহার করতে হয়। মশলা ছাড়া রান্না করার কথা আমরা চিন্তা করতে পারি না। সেই কথা চিন্তা করে রিমিনি’স কর্নার নিয়ে এলে মশলার সমাহার। শনিবার রাজধানীর ইন্দিরা রোডে এক জাকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্যে দিয়ে রিমিনি’স কর্নারের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়।
রিমিনি’স কর্নারের ব্যবস্থাপনা পরিচালক আফলাতুন নাহার শিলু বলেন, ‘ছাত্রজীবন থেকেই সৃজনশীল কাজে আমি জড়িত। যদিও সংসার সন্তান নিয়ে অনেক ব্যস্ত তারপরও ভাবলাম সমাজে আমার কি অবদান। সেই কথা চিন্তা করে ভেজাল মুক্ত ফ্রেস মসলা উৎপাদনের কথা মাথায় আসে। তারই ধারাবাহিকতায় রিমিনি’স কর্নার প্রতিষ্ঠা করি।
তিনি আরও বলেন, ‘বাজারে যে পরিমান ভেজাল মশলা রয়েছে তা অনেক সময় আমাদের নানা রকমের ক্ষতি করে থাকে। সে কথা চিন্তা করে আমি এই উদ্যোগ নিয়েছি। আশা করছি রিমিনি’স কর্নারের মশলা প্রতিটা বড় বড় সুপার সপে খুব শ্রীঘ্রই পৌঁছে যাবে। সারা বাংলাদেশে ক্রেতারা রিমিনিস কর্নারের ফ্রেশ মশলা বাজার থেকে ক্রয় করতে পারবে।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের ভাইস প্রেসিডেন্ট ইয়াসমিন হোসেন। তিনি বলেন, ‘নারীরা এগিয়ে আসলে আমাদের দেশ আরও এগিয়ে যাবে। নারীর অবদান আছে বলেই আজ বাংলাদেশ বিশ্বের মানচিত্রে মাথা তুলে দাঁড়িয়েছে। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেক সৌখিন মানুষ তিনি নিজেও রান্না করতে ভালোবাসেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতের রান্না খাওয়ার আমার সৌভাগ্য হয়েছে। তিনি খুবই মমতাময়ী।
অনুষ্ঠানে উপস্থিত বক্তারা বলেন, বাংলাদেশে যে পরিমাণ মশলার ব্যবহার হয় তা পৃথিবীর আর অন্য কোন দেশে ব্যবহার হয় কিনা জানি না। মরিচ গুঁড়া, হলুদ গুঁড়া, ধনিয়ার গুঁড়া, জিরা গুঁড়া ইত্যাদি আমরা প্রতিদিনই ব্যবহার করি। মশলা ছাড়া এক মুহূর্ত চলতে পারিনা কারন মশলা ছাড়া রান্নায় কোন স্বাদ আসে না।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের ভাইস প্রেসিডেন্ট বনশ্রী বিশ্বাস স্মৃতিকণা, উইমেন কালিনারী এসোসিয়েশন অফ বাংলাদেশ চেয়ারম্যান নাজমা হুদা ও ভাইস চেয়ারম্যান কল্পনা রহমান, বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের সাবেক জিএম শাহীন আফরোজ, ইন্টারন্যাশনাল ট্রেনিং ইন্সটিটিউট অফ কালিনারি আর্টসের এমডি সাজেদা মিনহাজ, উইমেন কালিনারি এসোসিয়েশন অফ বাংলাদেশের ট্রেজারার সিতারা ফেরদৌস, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শহীদুল ইসলাম বাচ্চু, ঢাকা জেলা মহিলা আওয়ামী লীগের সাবেক সভাপতি জলি খান, উইমেন কালিনারি এসোসিয়েশন অফ বাংলাদেশের ইসি মেম্বার দিলরুবা বেগম ও পুষ্টিবিদ তাসনিম আশিক।


Deprecated: File Theme without comments.php is deprecated since version 3.0.0 with no alternative available. Please include a comments.php template in your theme. in /home/somoyerb/public_html/wp-includes/functions.php on line 6031

Comments are closed.

     এই বিভাগের আরো সংবাদ